ফেনীতে স্ত্রীর মামলায় স্বামীর কারাদণ্ড

ফেনীতে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় সৈয়দ মো. আশিকুল ইসলাম (৩১) নামের এক জনের ২ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের জেল দিয়েছেন আদালত। রোববার (১৫ মার্চ) বিকেলে ফেনীর সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে এ রায় ঘোষণা করা হয়।

মামলার বাদি ও আদালত সূত্রে জানা যায়, ধর্মীয় রীতি-নীতি অনুযায়ী ফেনী সদর উপজেলার ইজ্জতপুর এলাকার বাসিন্দা রাবেয়া সুলতানা মিশুর সাথে আশিকুল আমিনের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে একটি কন্যা শিশুর জন্ম হয়। দীর্ঘদিন থেকে স্বামী আশিকুল আমিন তার স্ত্রীর পরিবারের কাছে ৩ লাখ টাকা যৌতুক দাবি করে। এতো বড় অংকের টাকা মিশুর পরিবার দিতে অস্বীকৃতি জানালে তাকে ঘর থেকে বের করে দেয় আশিকুল। এক পর্যায়ে গৃহবধূ ফেনীর আদালতে ২০১৮ সালে যৌতুক মামলা দায়ের করেন।

এ মামলায় ৫ জনের স্বাক্ষগ্রহণ শেষে আদালত মিশুর স্বামী আশিকুল আমিনের ২ বছরের স্বশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। রায় ঘোষণার দিন আসামি পলাতক ছিলো। আসামি আশিকুল আমিন নোয়াখালীর সদর উপজেলার গোপাই গ্রামের সৈয়দ মো. রুহুল আমীনের ছেলে।

বাদিপক্ষের আইনজীবী মীর মোশাররফ হোসেন জানান, গৃহবধূ নানা রকমের নির্যাতনের শিকার হয়ে আদালতের শরনাপন্ন হয়েছেন। আদালতে বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে সাজা দেয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন